Help Center

General Questions

1SIC Tour & Travel কি ?
SIC Tour & Travel হল SIC র একটি ব্যবসায়িক প্রতিস্থানের অঙ্গ। SIC সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ https://business.sic.com.bd SIC Tour & Travel আপনাদেরকে ট্রাভেল বিষয়ক সকল প্রকার গাইডলাইন প্রদান করে থাকে নিজেদের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে। বাংলাদেশ এবং বিদেশে ভ্রমনের জন্য সঠিক দিক নির্দেশনা প্রদান করে থাকে।
2SIC Tour & Travel থেকে কি ধরনের সাহায্য পেতে পারি ?
SIC Tour & Travel বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানগুলোর ভ্রমনের ব্যাপারে গাইডলাইন ওয়েবসাইটে পাবলিশ করেছে। আপনি ভ্রমনের বিস্তারিত সম্পূর্ণ ফ্রীতে আমাদের ওয়েবসাইট থেকে নিতে পারবেন। বিস্তারিত দেখার জন্য এই লিঙ্কে ক্লিক করুনঃ https://tour.sic.com.bd/bd-tours/ তাছাড়া বাংলাদেশের বাইরে যে সব দেশে টুরিস্ট সব থেকে বেশি গিয়ে থাকেন সেসব দেশের জনপ্রিয় স্থানগুলোর ভ্রমনের বর্ণনাও আমাদের পেইজে দেয়া আছে। আপনি সেগুলো এখানে দেখতে পাবেনঃ https://tour.sic.com.bd/tours/ আপনি চাইলে আমাদের থেকে হোটেল বুকিং, টিকিট বুকিং করে নিতে পারেন। বিদেশের অনেক হোটেলে আমাদের ১০% ডিস্কাউন্ট রয়েছে।
3SIC Tour & Travel এর কি প্যাকেজ রয়েছে?
আপনারা চাইলে আমাদের কাছ থেকে অনেক সুলোভ মুল্যে প্যাকেজ করে নিতে পারেন। আমরা আপনাকে পাশাপাশি ভ্রমনের সকল গাইড লাইন প্রদান করে থাকব।
4আমি কিভাবে পাসপোর্ট করব ?
এখন বাংলাদেশে সবথেকে বেশি জনপ্রিয় হল ই-পাসপোর্ট। বিস্তারিত জানার জন্য আমাদের এই পোস্টটি পড়ুনঃ https://tour.sic.com.bd/epassport/
5SIC Tour & Travel কি ভিসার কাজ করে?
আমরা শুধুমাত্র থাইল্যান্ড, মালয়শিয়া, সিঙ্গাপুর এর ভিসার কাজ করি। ভারতের ভিসা প্রসেস এর গাইডলাইন প্রদান করে থাকি এবং ফর্ম ফিলাপ করে থাকি। ইন্দোনেশিয়া, নেপাল, ভুটান এর গাইডলাইন প্রদান করে থাকি। এই ৩ দেশে বাংলাদেশিদের ভিসা নেয়া লাগে না। অন এরাইভাল ভিসা দেয়া হয়।

Social Media Query

1ভারতের টুরিস্ট ভিসা কবে থেকে দিবে?
এটার ব্যপারে কোন নিউজ নেই। তবে ভ্যাক্সিন আসার পর দিতে পারে।
2ভারতে কি টুরিজম খুলেছে ?
কিছু কিছু অঞ্চলে খুলেছে। যেমন কাশ্মীর। সামনে আসতে আসতে সব খুলবে। বিদেশীরা ভ্রমন করতে পারছে না।

Content builder

1টুরিজম খাতের ভবিষ্যৎ কি?
করোনা পরবর্তী সময় টুরিজম অনেক ব্যপক জনপ্রিয় হবে। তবে এয়ারলাইনস গুলোর টিকিটের প্রাইস বাড়তে পারে।
2করোনার ভ্যক্সিন কবে আসবে ?
জানুয়ারি ২০২১ এর শেষের দিকে ইন শা আল্লাহ।
3বাংলাদেশে এখন কি ভ্রমনের উপযুক্ত সময় ?
না। কারন সামনে শীতকাল আসছে। সবার উচিত এখনই সাবধান হওয়া। এই শীতকাল একটা কঠিন সময় হতে পারে।
4সাজেকে ভ্রমনের খরচ দিন দিন বাড়ছে কেন?
টুরিস্ট বেশি যাওয়া শুরু করলে একটি টুরিস্ট স্পটের সবকিছুর দাম বেড়ে যায়। কম খরচে টুর দিতে চাইলে অফ সিজন সবচেয়ে ভাল। কিন্তু এভাবে দাম বৃদ্ধি আমাদের দেশের টুরিজম খাতের জন্য ভয়াবহ হতে পারে। সে ক্ষেত্রে আপনারা কয়েকদিন অপেক্ষা করে ভ্রমন করুন। হাইপ সৃষ্টি করলে এর ফলও ভোগ করতে হবে।
Didn`t found answer you looking for?

Contact our experts

error: Content is protected !!